Hero Image

সোমবার পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রির ঘরে পৌঁছে যাবে

নিজস্ব প্রতিনিধি: ১ এপ্রিলের মধ্যে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির ঘরে পৌঁছে যাবে। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান ।তিনি বলেন ,আগামী দুদিনে আরও তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর ফিল লাইক টেম্পারেচার বাড়বে।রবিবারের মধ্যে ৩৬ ডিগ্রি তাপমাত্রায় কলকাতা পৌছবে ।

আরো বাড়বে কলকাতার তাপমাত্রা।

পশ্চিমের জেলা বাঁকুড়া ,পুরুলিয়াতে ৪০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।উত্তরবঙ্গে(North Bengal) বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে দার্জিলিং এবং কালিম্পং কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলাতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে শনি ও রবিবার মালদা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।দক্ষিণবঙ্গে(South Bengal) আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব মেদিনীপুর ,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলাতে।শনিবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে,ঝাড়গ্রাম জেলা জুড়ে পারদ উর্ধ্বমুখী। নাজেহাল সাধারণ মানুষ। ঝাড়গ্রাম জেলা জুড়ে তাপমাত্রার পারদ উর্ধমুখী। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯° । তাপমাত্রার পারদ যে ভাবে উর্ধমূখী তাতে নাজেহাল জেলার মানুষ। সকাল থেকেই তীব্র গরম। এখন থেকেই তাপমাত্রার পারদ যে ভাবে বেড়ে চলেছে তাতে চিন্তা বাড়ছে জেলার বাসীর। বৃষ্টির দেখা নী জেলায়। এখন বৃষ্টির অপেক্ষায় আকাশের দিকে তাকিয়ে জেলার মানুষ।

The post সোমবার পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রির ঘরে পৌঁছে যাবে appeared first on Ei Muhurte Breaking News in Bangla, বাংলা খবর, বাংলার আজকের খবর এই মুহূর্তে.

READ ON APP