Hero Image

৩৮ রান করেই অহংকারে ডুব! জিতেও নিজের দলকেই দুষলেন শ্রেয়স আইয়ার

বাংলা হান্ট ডেস্ক: গত রবিবার অর্থাৎ ১৪ এপ্রিল IPL (Indian Premier League)-এ মুখোমুখি হয়েছিল KKR (Kolkata Knight Riders) এবং LSG (Lucknow Super Giants)-র মধ্যে। ওই ম্যাচটি ইডেন গার্ডেন্সে খেলা হয়েছিল। এদিকে, ওই ম্যাচে KKR অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) কাছ থেকে দুর্দান্ত অধিনায়কত্ব দেখা গেছে। দলের বোলাররা প্রথমে দুর্দান্ত বোলিং করেন এবং পরে ব্যাটাররা তাঁদের দক্ষতা দেখিয়ে ম্যাচ জিতে নেন।

এমতাবস্থায়, জয়ের পর শ্রেয়াস আইয়ারকেও বেশ খুশি দেখাচ্ছিল। ম্যাচের পরের সাক্ষাৎকারে, তিনি তাঁর খেলোয়াড়দের প্রশংসা করেন। সেইসঙ্গে তিনি তাঁদের খোঁচাও দেন।

কি জানান তিনি: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, লখনউকে ৮ উইকেটে পরাজিত করার পর আইয়ার ম্যাচের শেষে সাক্ষাৎকারে অংশ নেন। সেখানে তিনি বলেন, “এটি একটি দুর্দান্ত জয় ছিল। গরম এবং শুষ্ক উইকেটের কারণে যতটা সম্ভব ধীর গতিতে বল করার প্রয়োজন ছিল। আমরা ভালো পারফর্ম করেছি।”

তিনি আরও বলেন যে, “আমরা যখনই উইকেট পেয়েছি এটা আমাদের এগিয়ে থাকতে এবং আরও আক্রমণাত্মক প্রচেষ্টা করার সুবিধা দিয়েছে। এই ম্যাচে বোলারদের চরিত্র ও মনোভাব ছিল অসাধারণ। আমি আবারও বলব যে এটি একটি মজার টুর্নামেন্ট এবং একজনকে যতটা সম্ভব বর্তমানের মধ্যে থাকতে হবে। এই মুহূর্তটি দখল করতে হবে এবং এটি অন্যের ওপর ছেড়ে দেওয়া যাবে না।”

আরও পড়ুন: প্যাভিলিয়নে ফেরার সময় ক্ষুদে ভক্তকে অমূল্য উপহার! ধোনির মানবিকতা মন জয় করল সবার

ম্যাচের অবস্থা: উল্লেখ্য যে, ওই ম্যাচে প্রথমে ব্যাট করে LSG ৭ উইকেট হারিয়ে ১৬১ রান করে। দলের তরফে সবচেয়ে বেশি রান করেন নিকোলাস পুরান। ৪ টি ছক্কা ও ২ টি চারের সাহায্যে ৪৫ রান করেন তিনি। এর পাশাপাশি অধিনায়ক কেএল রাহুল ২৭ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। বাদোনি করেন ২৭ বলে ২৯ রান। যার জবাবে ব্যাট করতে নেমে ফিল সল্ট ৪৭ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন।

আরও পড়ুন: এক ট্রেনেই সোজা দক্ষিণ ভারত! নববর্ষের সেরা উপহার পুরুলিয়াকে, বড় ঘোষণা রেলের

শ্রেয়স আইয়ারের গড় পারফরম্যান্স: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, শ্রেয়াস আইয়ার গত বছরের IPL চোটের কারণে খেলতে পারেননি। কিন্তু, এই মরশুমে তিনি শুরু থেকে খেলছেন। আইয়ার প্রথম ম্যাচে শূন্য রান করেন এবং দ্বিতীয় ম্যাচে RCB-র বিরূদ্ধে ৩৯ রানের ইনিংস খেলেন। এরপর দিল্লির বিপক্ষে করেন ১৮ রান। পাশাপাশি, CSK-র বিরুদ্ধে ৩৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। গত ম্যাচে LSG-র বিরুদ্ধে তিনি ৩৮ বলে ৩৮ রানের ইনিংস খেলেন।

READ ON APP