Hero Image

ভারতীয় দলের জন্য সুখবর! T20 বিশ্বকাপের আগেই চোট সারিয়ে প্রত্যাবর্তন এই দুই তারকা খেলোয়াড়ের

বাংলা হান্ট ডেস্ক: আমেরিকা (America) এবং ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মাটিতে ২০২৪ সালের T20 বিশ্বকাপ (ICC Men’s T20 World Cup) আয়োজন করা হবে। এবারের T20 বিশ্বকাপে ২০ টি দল অংশ নিচ্ছে। তবে, T20 বিশ্বকাপের আগেই টিম ইন্ডিয়ার (India National Cricket Team) জন্য এসেছে সুখবর। কারণ, ফিট হয়ে উঠেছেন দুই খেলোয়াড়। উল্লেখ্য যে, IPL ২০২৪-এর ২৬ তম ম্যাচটি দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে খেলা হচ্ছে।

এই ম্যাচে লখনউ অধিনায়ক কেএল রাহুল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে, লখনউ দলে পরিবর্তন এসেছে। পাশাপাশি, দিল্লি ক্যাপিটালসের প্লেয়িং ইলেভেনেও এসেছে চারটি পরিবর্তন। চোট কাটিয়ে দিল্লি ক্যাপিটালস দলে ফিরেছেন দুই খেলোয়াড়।

ফিট হলেন কুলদীপ যাদব: উল্লেখ্য যে, কোমরে চোট পেয়েছিলেন কুলদীপ যাদব। এই কারণে তিন ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে, তিনি IPL 2024-এর প্রথম ২ টি ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন। ওই ম্যাচগুলিতে তিনি নিয়েছেন ৩ উইকেট। তবে এখন তিনি সম্পূর্ণ ফিট এবং লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে টিমে ফিরেছেন। এদিকে, অন্য আরেকজন হলেন মুকেশ কুমার। এবার তিনিও ফিরেছেন প্লেয়িং ইলেভেনে। T20 বিশ্বকাপের আগে এই খেলোয়াড়দের ফিটনেস টিম ইন্ডিয়ার জন্য একটি দুর্দান্ত খবর।

ভারতের হয়ে প্রচুর ম্যাচ খেলেছেন: কুলদীপ যাদব এবং মুকেশ কুমার T20 বিশ্বকাপে খেলার জন্য অন্যতম শক্তিশালী প্রতিযোগী। কুলদীপ দুর্দান্ত স্পিনার। মাত্র কয়েক বলেই ম্যাচের গতিপথ পাল্টে দেওয়ার ক্ষমতা আছে তাঁর। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৩৫ টি T20 ম্যাচে ৫৯ টি উইকেট নিয়েছেন। পাশাপাশি, মুকেশ কুমার ১৪ টি T20 ম্যাচে ১২ টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: দুর্নীতি মামলায় ফের অ্যাকশনে ED! বাজেয়াপ্ত কয়েকশ কোটির সম্পত্তি, হইচই বাংলায়

কি জানিয়েছেন পন্থ: এদিকে, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ জানিয়েছেন, “আমাদের কয়েকজন খেলোয়াড় চোটের মধ্যে রয়েছে। তাই আমাদের সঠিক প্লেয়িং ইলেভেন খুঁজে বের করতে হবে। এই কারণে প্লেয়িং ইলেভেনে এসেছে দু’টি পরিবর্তন। ফিরেছেন মুকেশ কুমার ও কুলদীপ যাদব। তাঁরা দু’জনেই চোটের সম্মুখীন ছিলেন। আমি তাঁদের মাঠে ফেরার অপেক্ষায় ছিলাম।”

আরও পড়ুন: দিতে হবে না পরীক্ষা! ইন্টারভিউয়ের মাধ্যমেই কর্মী নিয়োগ NIA-র, এভাবে করুন আবেদন

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের প্লেয়িং ইলেভেন:
পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, সাই হোপ, ঋষভ পান্ত (উইকেটরক্ষক/অধিনায়ক), ট্রিস্টান স্টাবস, অক্ষর প্যাটেল, জেক ফ্রেজার-ম্যাকগার্ক, কুলদীপ যাদব, মুকেশ কুমার, ইশান্ত শর্মা, খলিল আহমেদ।

READ ON APP