Hero Image

'ও অভাগী' ছবির আয় থেকেই হবে গরীব শিশুদের চিকিৎসা! বেনজির কীর্তি প্রযোজক ডাঃ প্রবীর ভৌমিকের

বাংলাহান্ট ডেস্ক : রাফিয়াত রশিদ মিথিলা(Rafiath Rashid Mithila) অভিনীত ‘ও অভাগী’ (O Abhagi) ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। এই ছবিটি নির্মিত হয়েছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে। নিছক বিনোদনের জন্য নয়, এই ছবি তৈরি করা হয়েছে সামাজিক সচেতনতা ও সার্বিক মানবিকতার আঙ্গিকে।

এই ছবির প্রযোজক একজন চিকিৎসক।

প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ প্রবীর ভৌমিক (Dr.Prabir Bhaumik) এই ছবির নেপথ্যে রয়েছেন শুরু থেকেই। গ্রামবাংলায় প্রথম শিশুদের হাসপাতাল, কোলাঘাট শুশ্রূষা শিশু সেবা নিকেতন স্থাপন করেন ডাঃ প্রবীর ভৌমিক। গরীব শিশুদের এখানে ২০% বেড দেওয়া হয় বিনামূল্যে। অনাথ শিশুদের জন্য রয়েছে চিকিৎসার ব্যবস্থা।

আরোও পড়ুন : ঢুকছে চায়না বারুদ! বীরভূম ছেয়েছে নতুন বোমায়, এই বিস্ফোরকের ক্ষমতা জানলে আঁতকে উঠবেন

চিকিৎসা জগতের পাশাপাশি দীর্ঘ দিন চলচ্চিত্র জগতের সাথে যুক্ত ডাঃ প্রবীর ভৌমিক। ডাঃ প্রবীর ভৌমিকের মূল উদ্দেশ্য হল সমাজের বৃহত্তর অংশকে সেবা প্রদান করা।ডাঃ প্রবীর ভৌমিক দত্তক নিয়েছেন আটটি গ্রাম। পরিচালনা করছেন একটি অনাথ আশ্রম। ডাঃ ভৌমিক ও তাঁর প্রতিষ্ঠান আই. সি. এইচ (ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ) চেষ্টা চালাচ্ছে নতুন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিস্থাপনে।

ডাঃ প্রবীর ভৌমিক তাঁর স্বর্গীয় পিতার নামে গড়ে তুলতে চান একটি শিশু বিভাগ। বর্তমান সময়ে কোনও শিশু যাতে অর্থের অভাবে বিনা চিকিৎসায় মারা না যায় সেই উদ্দেশ্যে কাজ করতে চান ডাঃ ভৌমিক। এই মহৎ উদ্দেশ্যকে সফল করার জন্য এই চিকিৎসক চাইছেন আরো বেশি করে মানুষ থিয়েটারে গিয়ে সিনেমাটি দেখুক। ছবির আয়ের অংশ ডাঃ ভৌমিক গরিব শিশুদের চিকিৎসার জন্য ব্যয় করবেন।

READ ON APP