Hero Image

যে স্বপ্ন দেবে ভবিষ্যতে সৌভাগ্যের ইঙ্গিত!

আমরা প্রত্যেকেই ঘুমের মধ্যে স্বপ্ন দেখি। এসব স্বপ্নের মধ্যে কিছু স্বপ্ন খারাপ ইঙ্গিত বা বার্তা বহন করে। আবার এমন কিছু স্বপ্ন আছে যা আপনাকে আগাম জানিয়ে দেয় সৌভাগ্যের বার্তা।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, মানুষ যে স্বপ্ন দেখে তার পেছনে রয়েছে হাজারো কারণ।

আর সেই কারণই ব্যাখ্যা করেন জ্যোতিষ ও স্বপ্নবিশারদরা। স্বপ্ন দেখা মানুষের স্বাভাবিক প্রক্রিয়া। ঘুমন্ত অবস্থায় ইন্দ্রিয় স্থিমিত হলেও পুরোপুরি নিষ্ক্রিয় হয় না। আর সে সময়ই সাব কনসিয়াস মাইন্ড তথ্য বিশ্লেষণ করে কল্পনাশ্রয়ী চিন্তা ও দৃশ্য দেখতে শুরু করে। আর এসব দৃশ্য দেখাকেই বলা হয় স্বপ্ন। জীবনের একটি বড় অংশ ঘুমিয়ে কাটায় মানুষ। আর এ ঘুমের মধ্যেই মানুষ দেখতে শুরু করে রঙিন কিংবা ধূসর স্বপ্ন। বিশেষজ্ঞদের মতে, এসব স্বপ্নের কখনও থাকে শুভ আবার কখনও থাকে অশুভ ইঙ্গিত। স্বপ্নের দুনিয়ার সঙ্গে বাস্তবের দুনিয়ার অনেক মিল রয়েছে বলে মনে করেন জ্যোতির্বিদরা। নিউজ ১৮ বাংলার প্রতিবেদনে এমন কিছু স্বপ্নের কথা জানা গেছে, যেসব স্বপ্ন মানুষকে আগাম জানিয়ে দেয় শুসময়ের বার্তা। যেমন স্বপ্নে যদি পাহাড়ের শিখরে উঠছেন দেখেন তবে এর মানে আপনি সমস্ত বাধা-বিপত্তি পেরিয়ে সাফল্যের শিখরে পৌঁছাতে যাচ্ছেন। আপনার জীবনে সাফল্য আসা মানেই অর্থের আগমন। তাই ফলভর্তি গাছ দেখলেও তা শুভর ইঙ্গিত। এ স্বপ্নের অর্থ আপনার সংসারের সুখ বাড়তে যাচ্ছে। স্বপ্নে টিয়া পাখি দেখে থাকলে আপনি ধনী হতে যাচ্ছেন। স্বপ্নে এ ধরনের পাখি দেখাকে খুবই শুভ বলে মনে করা হয়। এমনকি স্বপ্নে যদি মরা পাখিও দেখেন সেটিকেও শুভ হিসেবে ধরা হয়। কারণ এমন স্বপ্ন দেখলে অর্থ ও সাফল্য দুই-ই পাওয়া যায় বলেই মনে করা হয়।

আম স্বপ্নে দেখা খুবই শুভ। বলা হয়, এতে অর্থলাভ হয়। স্বপ্নে আম দেখলে জানবেন, আপনার পার্থিব সুখ স্বাচ্ছন্দ্য বৃদ্ধি পেতে পারে। আপনার জ্ঞান ও সম্পদের ভাণ্ডার পরিপূর্ণ হওয়ার সম্ভাবনাও থাকে স্বপ্নে আম দেখলে। তাই স্বপ্নে আম দেখলে সোনা কিংবা হীরার গয়না পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।

স্বপ্নে মৌমাছি কিংবা মৌচাক দেখা ভালো। এমন স্বপ্নের অর্থ খুব শিগগিরই আপনার জীবনে মধুর সময় আসতে চলেছে। যা আর্থিক দিক থেকেও হতে পারে, আবার ভালোবাসার মানুষের আগমনও হতে পারে। এমনটাই মনে করেন স্বপ্ন বিশারদরা।

The post যে স্বপ্ন দেবে ভবিষ্যতে সৌভাগ্যের ইঙ্গিত! first appeared on eNews Bangla | Leading Bengali News Portal.

READ ON APP