Hero Image

Zodiac Signs: বৃষ থেকে কন্যা, সামান্য বাজেটেই নিপুণ হাতে সংসার চালানোয় দক্ষ এই ৪ রাশির জাতকরা

হাতে খরচ করার মতো যথেষ্ট টাকা থাকলে, সেই টাকা দিয়ে ইচ্ছেমতো খরচ করে সংসার চালানো খুব একটা কঠিন কাজ নয়। কিন্তু হাতে অল্প টাকা থাকলে সেই টাকা গুছিয়ে খরচ করে সুন্দর ভাবে সংসারে চালাতে সত্যিই দক্ষতার প্রয়োজন পড়ে। অল্প বাজেটে যাঁরা সংসার চালান, তাঁদের আগেই ঠিক করে নিতে কোন খাতে কত খরচ করবেন এবং কোন খাতে খরচ কমিয়ে আনবেন। কোন টাকাটা কোন কারণে কখন ব্যয় করলে সংসারের বাকি খরচে তার প্রভাব পড়বে না, তা আগে থেকে ঠিক করে নিতে হয়।
কারণ অল্প বাজেটের সংসারে টাকা গুছিয়ে খরচ করতে না পারলে আর্থিক অনটন বড় হয়ে দেখা দেয়।

আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছেন, যাঁরা অবস্থার সঙ্গে তাল মিলিয়ে নিজেকে পাল্টে ফেলতে পারেন। জ্যোতিষ অনুসারে কোনও কোনও রাশির জাতকরা কম বাজেটেও সুন্দর করে গুছিয়ে সংসার চালাতে পারেন। হাতে কম টাকা থাকলেও এরা তাঁর মধ্যেই সব দিক ম্যানেজ করে চলেন। আগে থেকে পরিকল্পনা ছকে নিয়ে এঁরা সংসার চালান। জেনে নিন কোন কোন রাশির জাতকরা কম টাকার মধ্যেও সব দিক সামলে সুন্দর করে সংসার চালাতে পারেন।

কন্যা রাশি​

কন্যা রাশির জাতকরা সব কাজ নিখুঁত ভাবে করেন । এঁরা আর্থিক পরিকল্পনাও নিখুঁত ভাবে করেন। কী ভাবে সংসারের খরচ কমানো যায়, সেদিকে এঁরা সতর্ক দৃষ্টি রাখেন। যে খাতে যতটুকু প্রয়োজন, ঠিক ততটুকু টাকা বরাদ্দ করেন। কিন্তু তা করতে গিয়ে সংসারে টানাটানির পরিবেশ আসতে দেন না কন্যা রাশির জাতকরা। হিসেব কষে খরচ করেন বলেই কম খরচে সুন্দর ভাবে সংসার চালিয়ে নিতে পারেন এঁরা।


মেষ রাশি

মেষ রাশির জাতকরা হলেন সেই প্রকৃতির মানুষ, যাঁরা হাতে বেশি টাকা থাকলে বেশি খরচ করেন এবং হাতে কম টাকা থাকলে কম খরচ করেন। নিজের কাছে যা আছে, যতটুকু আছে তাই দিয়েই সুন্দর করে সংসার চালাতে পারেন মেষ রাশির জাতকরা। পরিস্থিতির সঙ্গে এঁরা নিজেদের মানিয়ে নিতে পারেন। তাই হাতে কম টাকা থাকলে তা নিয়ে হাহুতাশ না করে কী ভাবে সেই অল্প টাকা নিয়ে সংসার চালানো যায়, মাথা খাটিয়ে তার উপায় এঁরা বের করেন। কখন কোন জিনিসটা কিনলে কিছু কম দামে পাওয়া যায়, সেই দিকে এঁরা খেয়াল রাখেন।

আরও পড়ুন: জীবনসঙ্গী হিসেবে ঠিক কেমন মেষ রাশির জাতকরা? জেনে নিন...


​কর্কট রাশি​

কর্কট রাশির জাতকরা বিশ্বাস করেন যে আজ কিছুটা কষ্ট করে কাটিয়ে আগামিকাল সুন্দর ও সুরক্ষিত করতে। তাই অল্প টাকা ব্যয় ও বেশি টাকা সঞ্চয়ের দিকে নজর থাকে কর্কট রাশির জাতকদের। অপ্রয়োজনীয় খরচ এঁদের মোটেও পছন্দ নয়। যেটুকু দরকার, শুধু সেটুকুই এরা কিনে থাকেন। বাড়ির কাজও এঁরা যতটা সম্ভব নিজেরাই করে নেন। এর ফলে কাজের লোকের খরচও কমানো যায়। এর ফলে বেশ কম বাজেটে এঁরা সংসার চালিয়ে নিতে পারেন।


​বৃষ রাশি​

অত্যন্ত বাস্তববাদী হন বৃষ রাশির জাতকরা। এরা নিজেদের সামনে আগে থেকেই আর্থিক লক্ষ্য ঠিক করে রাখেন। কত বছরের মধ্যে কত টাকা সঞ্চয় করবেন, সেই সবই আগে থেকে পরিকল্পনা করা থাকে বৃষ রাশির জাতকদের। সেই লক্ষ্যে পৌঁছতে প্রয়োজনে খুবই অল্প টাকায় এঁরা সংসার চালান। কোনও ভাবেই নিজেদের বাজেটের বাইরে এঁরা বেরোন না। সংসার চালানোর খরচ কমাতে বৃষ রাশির জাতকরা গ্যাজেট ব্যবহার করে কাজের লোক না রাখা, বাগানে শাক সবজি ফলানো বা নিজের অতিরিক্ত জিনিস প্রতিবেশীকে দিয়ে প্রতিবেশীর অতিরিক্ত জিনিস নিজে নিয়ে আসার মতো কাজও করেন এঁরা।

READ ON APP