Hero Image

Rohit Sharma on India vs Pakistan Test Series : আইপিএলের মাঝেই 'বিস্ফোরক' রোহিত, ভারত-পাক টেস্ট সিরিজ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা মনে করেন যে ভারত এবং পাকিস্তানের মধ্যে ফের একবার টেস্ট সিরিজ শুরু হওয়া দরকার। এই সিরিজ বিশ্ব টেস্ট ক্রিকেটকে আলাদা উৎসাহ দেবে। দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে গত এক দশক ধরে ভারত এবং পাকিস্তানের মধ্য়ে কোনও দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা হয়েনি। শুধুমাত্র আইসিসি ইভেন্ট এবং এশিয়া কাপে এই দুটো দেশের মধ্যে লড়াই দেখতে পাওয়া যায় এবং ম্যাচ ঘিরে তৈরি হয় চূড়ান্ত উত্তেজনা।
সম্প্রতি রোহিত শর্মা একটি পডকাস্ট অনুষ্ঠানে এসেছিলেন। সেখানে ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন তাঁকে প্রশ্ন করেন, 'আপনার কী মনে হয়, ভারত এবং পাকিস্তানের মধ্যে নিয়মিতভাবে টেস্ট সিরিজের আয়োজন করা উচিত?' পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে চান রোহিত শর্মামাইকেল ভনের এই প্রশ্নের জবাব দিতে গিয়ে রোহিত শর্মা বললেন, 'আমি মনেপ্রাণে বিশ্বাস করি যে পাকিস্তান যথেষ্ট ভালো একটি ক্রিকেট দল। ওদের বোলিং ডিপার্টমেন্ট এককথায় অসাধারণ। যদি আমরা পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলি, তাহলে সেটা খুবই ভালো হবে।
দুটো দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই দেখতে পাওয়া যাবে। ২০০৭-০৮ মরশুমে শেষবার এই দুটো দলের মধ্যে টেস্ট সিরিজ আয়োজন করা হয়েছিল।' চেন্নাই বনাম মুম্বইয়ের রোমাঞ্চকর ম্যাচ, ধোনির সামনে পরাস্ত রোহিতভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক আরও বললেন, 'হ্যাঁ, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে কোনও অসুবিধে নেই আমার। দুটো দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে। আইসিসি ইভেন্টে তো আমরা ওদের বিরুদ্ধে খেলি। আমি শুধুমাত্র ক্রিকেটের কথাই বলছি। দুই দলের মধ্যেই দুর্দান্ত লড়াই হবে। সেক্ষেত্রে টেস্ট সিরিজ আয়োজন না করার কোনও কারণ তো আমি দেখতে পাচ্ছি না।' ১২ বছর পর আইপিএল টুর্নামেন্টে শতরান রোহিত শর্মারভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মা ১২ বছর পর আইপিএল টুর্নামেন্টে দ্বিতীয় শতরান করলেন।
মুম্বইয়ের ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৬৩ বলে অপরাজিত ১০৫ রান করেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৬৬। রোহিত নিজের ইনিংসে ১১টি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন। যদিও রোহিত শর্মার এই শতরানের পরেও মুম্বই ইন্ডিয়ান্স ২০ রানে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পরাস্ত হয়েছিল।

READ ON APP