Hero Image

Elon Musk X : দিলদরিয়া এলন মাস্ক! এক্স ইউজারদের বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়ার ঘোষণা

বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন দিচ্ছেন এলন মাস্ক। এক্স প্ল্যাটফর্মে যাদের 2500 বা তার বেশি ফলোয়ার্স রয়েছে তারা এক পয়সা খরচ না করেই সাবস্ক্রিপশন পাবেন। যে সব অ্যাকাউন্টে ফলোয়ার্স সংখ্যা 5000 বা তার বেশি তাদের প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন দেওয়া হবে। তবে এই সকল ফলোয়ার্স ভেরিফায়েড হতে হবে বলে জানিয়েছেন এলন মাস্ক। এক্স হ্যান্ডেলে এলন মাস্কের পোস্ট,
উল্লেখ্য, এর আগে এক্স প্ল্যাটফর্মে 2500 ফলোয়ার্স থাকলে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যেত না। বরং ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে এবং আড়াই হাজার ফলোয়ার্স অতিক্রম করলে তবেই এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনা যেত। যা বর্তমানে বিনামূল্যে দেওয়ার ঘোষণা করেছেন এলন মাস্ক। প্রিমিয়াম সাবস্ক্রিপশনে কী কী সুবিধা - এই সাবস্ক্রিপশনের মধ্যে বেশ কিছু সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে যেমন - GrokAI (কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত টুল), ব্লু চেকমার্ক এবং দীর্ঘ পোস্ট করার অনুমতি।
এছাড়াও যাদের এই সাবস্ক্রিপশন রয়েছে তাদের কম বিজ্ঞাপন দেখানো হয়। প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন থাকলে কোনও বিজ্ঞাপনই দেখানো হয় না প্ল্যাটফর্মে। এক্স দ্বারা তৈরি GrokAI চ্যাটবট প্রথমে প্রিমিয়াম প্লাস সাবস্ক্রাইবারদের জন্য সীমাবদ্ধ ছিল। যা প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য চালু করেছে সংস্থা। ভারত-সহ 48টি দেশে চালু হয়েছে এই এআই চ্যাটবট। কৃত্রিম বুদ্ধিমত্তা পরিচালিত এই টুলে একাধিক টাস্ক দ্রুত এবং নির্ভুল ভাবে করা যায়।টুইটার কেনার পর প্ল্যাটফর্মে প্রিমিয়াম সাবস্ক্রিপশন সিস্টেম আনেন এলন মাস্ক।
টুইটারের নামও পরিবর্তন করা হয়। এক্স প্ল্যাটফর্মকে আরও আকর্ষণীয় করে তুলতে প্রিমিয়াম সাবস্ক্রিপশনে একাধিক ফিচার যোগ করা হয়। যার মধ্যে অন্যতম ব্লু চেকমার্ক। এই সুবিধা পেতেই অনেকেই প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেওয়া শুরু করেন। এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশনের খরচসময়ের সঙ্গে বেশ কিছু নতুন সুবিধাও যোগ করা হয় প্রিমিয়াম সাবস্ক্রিপশন মডেলে। যার মধ্যে অন্যতম গ্রুকএআই। যা সম্প্রতি লঞ্চ করেছে সংস্থা। বর্তমানে কেউ যদি এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে চান তাহলে তাকে মাসিক 650 টাকা খরচ করতে হবে।
আবার কেউ যদি প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন নিতে চান তাহলে তাকে খরচ করতে হবে মাসিক 1300 টাকা।এবার থেকে যে সব এক্স হ্যান্ডেলে 2500 ফলোয়ার্স রয়েছে তারা এই সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পাবেন। 5 হাজারের বেশি ফলোয়ার্স থাকলে প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে।

READ ON APP