Hero Image

বদলে যাবে গুগল ম্যাপের চেহারা, নয়া আপডেটে থাকবে AI-এর সাহায্য-সহ 3টি সেরা ফিচার্স!

গুগল ম্যাপে একটি নতুন আপডেট দেওয়া হচ্ছে, যার অধীনে গুগল ম্যাপ একটি নতুন চেহারা পাবে। এছাড়াও 3টি নতুন ফিচার্স প্রদান করা হবে। Google -এর নতুন চেহারায় কম ট্যাব এবং একটি পরিষ্কার হোম স্ক্রীন থাকবে। এ ছাড়া গুগল ম্যাপে নতুন পিনের রং পাওয়া যাবে, যা যে কোনও অবস্থান খুঁজে পাওয়া সহজ করে দেবে। এ ছাড়া ম্যাপে খাবারের দোকানের অবস্থান অনুসন্ধান করা আরও সহজ করে দিচ্ছে গুগল।
Google ফুড কোর্ট এবং রেস্তরাঁর অনুসন্ধানকে আরও সহজ করতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার স্থানীয়দের সঙ্গে কাজ করছে৷ Google Maps আপনাকে আপনার পছন্দের লোকেশন বুকমার্ক করার বিকল্প দেবে। এছাড়াও, আপনাকে এটি অন্যদের সঙ্গে সহজেই শেয়ার করার বিকল্প দেওয়া হবে। এতে আপনি আপনার পছন্দের অবস্থানগুলি ট্র্যাক করতে সক্ষম হবেন। আপনি আগে পরিদর্শন করা জায়গাগুলির একটি তালিকাও তৈরি করতে সক্ষম হবেন৷ শুধু তাই নয়, আপনি আপনার সোশ্যাল মিডিয়া পোস্টগুলিকে আপনার মানচিত্রের তালিকায় লিঙ্ক করতে সক্ষম হবেন।
এটি আপনাকে সেই অবস্থানটি মনে রাখতে সাহায্য করবে। গুগল ম্যাপের নতুন আপডেট এই মাসের শেষ নাগাদ অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য বিশ্বব্যাপী উপলব্ধ করা হবে।এছাড়াও, এখন আপনি গুগল ম্যাপের সাহায্যে যে কোনও অবস্থানে যাওয়ার আগে তাত্ক্ষণিক তথ্য পেতে সক্ষম হবেন। Google -এর AI আপনাকে পর্যালোচনা এবং ফটো স্ক্যানের সাহায্যে সেই অবস্থানটি প্রদান করবে। AI ছবির মাধ্যমে খাবার শনাক্ত করবে, যা সেই অবস্থানের রেস্টুরেন্টের মেনুতে পাওয়া যায়। আপনি জানতে পারবেন কোনও স্থানে ভেজ এবং নন-ভেজ পাওয়া যায়।
গুগল ম্যাপের সাহায্যে আপনি রেস্টুরেন্টে বুকিংও করতে পারবেন।Google Maps হল একটি ওয়েব ম্যাপিং প্ল্যাটফর্ম এবং Google দ্বারা অফার করা গ্রাহক অ্যাপ্লিকেশন। এটি স্যাটেলাইট ছবি, এরিয়াল ফটোগ্রাফি, রাস্তার মানচিত্র, রাস্তার 360° ইন্টারেক্টিভ প্যানোরামিক দৃশ্য (রাস্তার দৃশ্য), রিয়েল-টাইম ট্রাফিক পরিস্থিতি এবং পায়ে হেঁটে, গাড়ি, বাইক, এয়ার (বিটাতে) এবং পাবলিক ট্রান্সপোর্টে ভ্রমণের জন্য রুট পরিকল্পনা অফার করে।

READ ON APP