Hero Image

ছন্দ অব্যাহত হ্যারি কেনের, শেষ আটে পৌঁছে গেল ইংল্যান্ড

 

বাংলা hunt ডেস্ক : “এই বিশ্বকাপে প্রতিটি ম্যাচে গোল করার ক্ষমতা রাখি”, গতকাল কলম্বিয়ার বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে নামার আগে এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। এবারে বিশ্বকাপের শুরু থেকেই দারুন ছন্দে আছেন ক্লাব স্তরে টটেনহ্যাম হটস্পার এর হয়ে খেলা এই ফুটবলার। গতকাল ম্যাচে ফের গোল পেলেন তিনি। ম্যাচের দ্বিতীয়ার্ধে মিনিট বারো এগোতেই বিপক্ষের বক্সে গোলের খোঁজে ঢুকে পড়েছিলেন তিনি। তাকে বক্সে ফাউল করে বসে মোরেনো। ফলস্বরুপ পেনাল্টি দেন রেফারি। তা থেকে এবারের বিশ্বকাপে ছয় নম্বর গোলটি করে ফেললেন এই তারকা ফুটবলার। সাথে সাথে সোনার বুটের দাবিদারের তালিকায় অনেকটাই এগিয়ে গেলেন তিনি। এই মূহুর্তে তার পরেই এই তালিকায় আছেন বেলজিয়ামের লুকাকু, চারটি গোল করে।এইদিন কেনের গোলে এগিয়ে গেলেও ম্যাচের একেবারে শেষ মূহুর্তে মিনার গোলে সমতায় ফেরে কলম্বিয়া ম্যাচ গরায় এক্সট্রা টাইমে। এবং সেখানে তার ফয়সালা না হওয়ায় টাইব্রেকারে গরায় এই ম্যাচ।


চোটের জন্য ম্যাচে খেলতে পারেননি কলম্বিয়ার তারকা ফুটবলার হ্যামেস রডরিগেজ। ফলে ম্যাচে কিছু টা পিছিয়ে পড়ে কলম্বিয়া। যদিও এইদিন চেষ্টার কোনও ত্রুটি রাখেনি আরেক কলম্বিয়ান তারকা ফুটবলার ফালকাও। টাইব্রেকারে ম্যাচ গরাতেই এক আশঙ্কার সৃষ্টি হয় ইংল্যান্ড ফুটবল সমর্থকদের মধ্যে। কারন বিশ্বকাপে টাইব্রেকারে থ্রি লায়ন্স দের অভিজ্ঞতা একেবারেই ভালো নয়। শেষ বার কোনও টুর্নামেন্টে ইংল্যান্ড টাইব্রেকারে জিতেছিল ১৯৯৬ সালের ইউরো কাপে। সেই বার টাইব্রেকারে সেই স্মৃতি ফেরালো সাউথগেট এর ছেলেরা।


এইদিন কলম্বিয়ার বাক্কার পেনাল্টি রূখে দিয়ে ম্যাচের নায়ক হয়ে ওঠেন ইংল্যান্ড এর গোলকিপার পিকফোর্ড। এবং অবশেষে ডায়ার এর নেওয়া শটে বিশ্বকাপে টাইব্রেকারে জেতার কৃতিত্ব অর্জন করে নিল ইংল্যান্ড। শেষ আটের লড়াই এ সুইডেনের মুখোমুখি হতে চলেছে তারা।

The post ছন্দ অব্যাহত হ্যারি কেনের, শেষ আটে পৌঁছে গেল ইংল্যান্ড appeared first on বাংলা Hunt.

READ ON APP